shono
Advertisement

চিন থেকে এবার পাকিস্তানে হানা দিল করোনা ভাইরাস, উদ্বিগ্ন ভারত

পাকিস্তান থেকে ভারতে হানা দিতে পারে এই মারণ রোগ।  The post চিন থেকে এবার পাকিস্তানে হানা দিল করোনা ভাইরাস, উদ্বিগ্ন ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 11:43 AM Feb 27, 2020Updated: 11:43 AM Feb 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেও বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এবার করোনা সংক্রমণের প্রথম দু’টি মামলার কথা জানাল পাকিস্তান। 

Advertisement

বুধবার, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের স্বাস্থ্য সংক্রান্ত উপদেষ্টা জাফর মির্জা একটি টুইট করে দুই পাক নাগরিকের শরীরের করোনার উপস্থিতির কথা জানান। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “পাকিস্তানে দুই ব্যক্তির শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। তবে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। নিয়ম মেনেই দুই আক্রান্তের চিকিৎসা করা হচ্ছে। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে।”

এদিকে, পরিস্থিতি সামাল দিতে বালোচিস্তান প্রদেশে ইরানের সঙ্গে সীমান্ত সিল করে দিয়েছে পাক প্রশাসন। পাশাপাশি বন্ধ রাখা হয়েছে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানও। পড়শি দেশে এই মারণ ভাইরাসের হানায় সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় রীতিমতো উদ্বিগ্ন ভারতও। কারণ পাকিস্তান থেকে সীমান্তের এপারে হানা দিতে পারে করোনা ভাইরাস। 

পাক স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, করোনা সংক্রমণের প্রথম ঘটনাটি ঘটেছে সিন্ধ প্রদেশের রাজধানী করাচি শহরে। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, পাকিস্তানের রাজধানী ইসলমবাদের এক ব্যক্তির শরীরেও মারণ ভাইরাসটির দেখা মিলেছে। বিশেষজ্ঞদের মতে, চিনের সঙ্গে প্রায় উন্মুক্ত সীমান্ত, ভেঙে পড়া স্বাস্থ্য পরিষেবা ও আম জনতার মধ্যে শিক্ষার অভাবে পাকিস্তানে রীতিমতো ধ্বংসলীলা চলাতে পারে করোনা ভাইরাস। পোলিও, যক্ষ্মা ও হেপেটাইটিসের মতো সংক্রামক রোগ নিয়ন্ত্রণের ক্ষেত্রে পাকিস্তানের রেকর্ড ভাল নয়। ফলে করোনার প্রকোপ সামলানোর মতো ক্ষমতা পাক স্বাস্থ্যবিভাগের নেই বললেই চলে।

[আরও পড়ুন: থামছে না ভাইরাসের হামলা, এবার করোনায় আক্রান্ত ইরানের উপ-স্বাস্থ‌্যমন্ত্রী]

The post চিন থেকে এবার পাকিস্তানে হানা দিল করোনা ভাইরাস, উদ্বিগ্ন ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement