shono
Advertisement

অযোধ্যার রামলালা এবার জীবন্ত! দেখা মিলল আসানসোলে, ব্যাপারটা কী?

দীর্ঘদিনের প্রচেষ্টার পর ৯ বছরের বালককে রামলালার রূপ দিলেন দুই শিল্পী।
Posted: 08:37 PM Mar 19, 2024Updated: 06:12 PM Mar 20, 2024

শেখর চন্দ্র, আসানসোল : একই সাজ। একই রং। চোখ-মুখের অভিব্যক্তিও প্রায় একই। একঝলকে দেখলে মনে হতেই পারে অযোধ্যার রামলালার মূর্তিই বুঝি চলে এসেছে আসানসোলে। কিন্তু ভালো করে নিরীক্ষণ করলে বোঝা যাবে এটা মূর্তিনয়,  জীবন্ত! আসানসোলের (Asansol)  ৯ বছরের এক শিশুকে হাতের নিপুণ দক্ষতায় অবিকল রামলালার রূপ দিয়েছেন মেকআপ শিল্পী আশিস কুণ্ডু ও রুবি কুণ্ডু।

Advertisement

রামমন্দির (Ram Mandir) উদ্বোধন ও রামলালার মূর্তির প্রাণপ্রতিষ্ঠার পর সেই শিলামূর্তি সোশ্যাল মিডিয়াতে ট্রেন্ডিং রয়েছে গত দুমাস ধরে। তার আগে থেকেই রামলালার মূর্তি নিয়ে দেশবিদেশে আগ্রহ তৈরি হয়েছিল। রামলালার যে মূর্তিটি বেছে নেওয়া হয়েছে তা দেখে মুগ্ধ আপামর ভারতবাসী। দেশবাসীর মতোই রামলালার মূর্তি দেখে মোহিত হন বারাবনির লালগঞ্জের বাসিন্দা মেক-আপ আর্স্টিট দম্পতি রুবি ও আশিস। ব্রাইডাল মেকআপ স্টুডিও রয়েছে তাঁদের। রামলালার মূর্তি দেখার পরই তাঁরা ঠিক করেন সেই আদলে সাজাবেন কোনও বালককে। শুরু হয় খোঁজও।

[আরও পড়ুন: উপহার দিয়ে পঞ্চম শ্রেণির ছাত্রীকে লাগাতার ধর্ষণ! অভিযুক্ত শিক্ষককে গণধোলাই]

সেই মতো আসানসোলের মহিশিলার বাসিন্দা নয় বছরের বালক আবির দে-কে এই দম্পতি নিপুণ দক্ষতায় অবিকল অযোধ্যার রামলালার রূপ দেন। মাসখানেক প্রস্তুতির পর লক্ষ্যপূরণ করেন তাঁরা। রুবি ও আশিস জানালেন, এটাই তাঁদের এতদিনের সেরা কাজ। অনেক দিন ধরে পরিকল্পনা করার পর এমন বাস্তবায়ন রূপ তৃপ্তি দিচ্ছে তাঁদের। কাজ কতটা ভালো হল তা সাধারণ মানুষের উপরই ছাড়ছেন এই দম্পতি। ছোট শিশু গায়ে রাখতে পারে সেরকম হালকা অলঙ্কার দিয়েই সাজানো হয়েছে তাকে। বেশির ভাগ রয়েছে ফোমের কাজ। অলঙ্কার-সহ নানা সাজসজ্জা হাতেই তৈরি বলে জানিয়েছেন শিল্পী রুবি কুণ্ডু। আশিস কুণ্ডু বলেন, “আমি মনে প্রাণে রামভক্ত। তাই কোনও শিশুকে রামলালার রূপে সাজিয়ে তুলতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে”। রামলালা সেজে খুব খুশি ছোট আবিরও।

[আরও পড়ুন: এজেন্সি রাজনীতি! তৃণমূল নেতার বাড়িতে ইডি পাঠানোর ‘হুমকি’, অভিযুক্ত বিজেপি বিধায়ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার