shono
Advertisement

সুনাকের মুখে রাম নাম, ‘রাম কথা’ অনুষ্ঠানে ধর্মীয় বিশ্বাস নিয়ে অকপট ব্রিটিশ প্রধানমন্ত্রী

আধ্যাত্মিক বক্তা মোরারি বাপুর কাছে ব্রিটিশ প্রধানমন্ত্রী সুনাক।
Posted: 10:16 AM Aug 16, 2023Updated: 10:16 AM Aug 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘রাম কথা’ শুনতে গেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। জানিয়ে দিলেন, প্রধানমন্ত্রী হিসেবে নয়, হিন্দু হিসেবেই তিনি এখানে এসেছেন। মঙ্গলবার কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে আধ্যাত্মিক বক্তা মোরারি বাপুর অনুষ্ঠানে উপস্থিত হয়ে তিনি জানিয়ে দিলেন, সেখানে এসে তিনি সম্মানিত বোধ করছেন।

Advertisement

সুনাককে বলতে শোনা গিয়েছে, ”ভারতের স্বাধীনতা দিবসে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে মোরারি বাপুর রাম কথা শুনতে এসে সম্মানিত ও আনন্দিত বোধ করছি। একজন হিন্দু হিসেবে আমি এখানে এসেছি। প্রধানমন্ত্রী হিসেবে নয়।”

[আরও পড়ুন: প্রেমে ‘কাঁটা’ প্রেমিকের ১১ বছরের ছেলে, খুন করে বক্স খাটে লুকিয়ে রাখল তরুণী!]

নিজের ধর্মবিশ্বাস সম্পর্কে বলতে গিয়ে সুনাক জানান, তাঁর ধর্মীয় বিশ্বাস একান্তই তাঁর ব্যক্তিগত বিশ্বাস। এবং সেই বিশ্বাস তাঁকে জীবনের প্রতি ক্ষেত্রে পথ দেখায়। অনুষ্ঠান চলাকালীন তাঁকে ‘জয় সিয়া রাম’ ধ্বনি তুলতেও দেখা যায়। পাশাপাশি মোরারি বাপুর মঞ্চে রাখা হনুমানের মূর্তির প্রসঙ্গে সুনাক বলেন, ”যেমন এখানে এক সোনার হনুমানের মূর্তি রয়েছে, আমার ১০ ডাউনিং স্ট্রিটের অফিসেও সোনার গণেশ মূর্তি রয়েছে।” সেই সঙ্গে তাঁর দাবি, ভগবান শ্রীরাম তাঁকে প্রতি মুহূর্তে অনুপ্রেরণা জোগান।

উল্লেখ্য, ভারতীয় বংশোদ্ভূত এই রাজনীতিবিদ বরাবরই তাঁর আধ্যাত্মিক ভাবমূর্তির পরিচয় দিয়েছেন। গত বছর ইংল্যান্ডের ইসকন মন্দিরে গিয়ে পুজো দিতে দেখা গিয়েছিল তাঁকে। বিভিন্ন সময়েই সেখানকার হিন্দু মন্দিরে যেতে দেখা গিয়েছে সুনাককে।

[আরও পড়ুন: চলতি বছরেই অসম থেকে প্রত্যাহার হবে AFSPA! ঘোষণা মুখ্যমন্ত্রী হিমন্তের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement