shono
Advertisement

দুই মেয়ের পরে এবার ইউরোপীয় নিষেধাজ্ঞার মুখে পুতিনের ‘প্রেমিকা’ এলিনা!

রাশিয়ার উপরে একের পর এক নিষেধাজ্ঞা চাপিয়েছে ওয়াশিংটন ও পশ্চিমী দেশগুলি।
Posted: 01:39 PM May 07, 2022Updated: 01:39 PM May 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইউরোপীয় ইউনিয়নের (EU) নিষেধাজ্ঞার মুখে এবার রুশ (Russia) প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) ‘প্রেমিকা’ এলিনা কাবায়েভা। ইউক্রেনে হামলার জেরে ইউরোপীয় ইউনিয়ন রাশিয়ার বিরুদ্ধে নতুন এক নিষেধাজ্ঞার তালিকা প্রকাশ করতে চলেছে। তাতেই রয়েছে কাবায়েভার নাম।

Advertisement

তবে এই প্রস্তাব এখনও খসড়া আকারেই রয়েছে। ইউরোপীয় ইউনিয়নের এক সূত্রের দাবি, এই তালিকায় নতুন কারও যেমন যুক্ত হতে পারে, তেমনই কারও নাম বাদও পড়তে পারে। শেষ খবর মেলা পর্যন্ত এখনও চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়নি বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন: সব ধর্মের পড়ুয়াকেই ইদে ফেজ টুপি পরার নির্দেশ দিয়ে বিপাকে স্কুলের প্রিন্সিপাল]

এই নিষেধাজ্ঞার সূত্রেই ফের আলোচনায় উঠে আসছে কোবেবার নাম? ১৯৮৩ সালে জন্ম জিমন্যাস্ট এই তরুণীর। গত এক দশক ধরেই পুতিনের সঙ্গে তাঁর নাম জড়িয়ে নানা গুঞ্জন শোনা গিয়েছে। যদিও পুতিন এই সম্পর্কের বিষয়টি অস্বীকার করেছেন বারবার।

বিবিসি সূত্রে জানা যাচ্ছে, ২০০৮ সাল নাগাদ শোনা যায় পুতিন তাঁর স্ত্রী লুডমিলাকে ডিভোর্স দিয়ে কাবেবাকে বিয়ে কবেন। কিন্তু সেই সময় পুতিন ও কাবেবা, দু’জনেই এই অভিযোগ উড়িয়ে দেন। যদিও এর পাঁচ বছর পরে পুতিন ও লুডমিলা ঘোষণা করেন, তাঁদের মধ্যে বিচ্ছেদ হতে চলেছে। তবে এরপরও কাবেবার সঙ্গে সম্পর্কে সিলমোহর পড়তে দেখা যায়নি। আজও তাই তাঁদের সম্পর্ক রহস্যের কুয়াশাতেই ঢাকা রয়েছে।

[আরও পড়ুন: বাড়ছে রাজনীতিতে যোগের জল্পনা? শাহর সঙ্গে নৈশভোজের পরদিনই এক মঞ্চে সৌরভ-ফিরহাদ]

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের বিরুদ্ধে আক্রমণ করে রাশিয়া। তারপর থেকেই রাশিয়ার উপরে একের পর এক নিষেধাজ্ঞা চাপিয়েছে ওয়াশিংটন ও পশ্চিমী দেশগুলি। কয়েক সপ্তাহ আগেই পুতিনের দুই মেয়ের উপরে নিষেধাজ্ঞা জারি করে আমেরিকা। রুশ (Russia) বিদেশমন্ত্রী সের্গেই লাভরভের উপরেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। এবার তালিকায় জুড়তে পারেন কাবেবাও। ইউক্রেন যুদ্ধের মাঝেই পুতিনের উপর চাপ বাড়াতেই এই কৌশল বলে মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement