shono
Advertisement

২৪ আধিকারিককে দাঁত খিঁচিয়ে কামড়, কী শাস্তি হোয়াইট হাউসের ‘কমান্ডার’ বাইডেনের?

কমান্ডার থাকলে খুব সাবধানে চলতে হয়, মত মার্কিন আধিকারিকদের।
Posted: 06:29 PM Feb 22, 2024Updated: 06:29 PM Feb 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আতঙ্কের নাম কমান্ডার বাইডেন। তার ভয়ে থরহরি কম্প মার্কিন গোয়েন্দা সংস্থার তাবড় কর্তারা। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের (Joe Biden) সঙ্গে বৈঠক করতে গিয়েও কমান্ডারকে নিয়ে বেশ আতঙ্কে থাকেন তাঁরা। এমনকি মার্কিন গোয়েন্দাদের সতর্কবার্তা, কমান্ডারের সামনে সাবধানে থাকতে হবে।

Advertisement

কে এই কমান্ডার বাইডেন? ২০২১ সাল থেকে জো বাইডেন পরিবারের ‘গুরুত্বপূর্ণ’ সদস্য। জার্মান শেপার্ডের ছানাটিকে বাড়িতে নিয়ে আসেন মার্কিন প্রেসিডেন্ট। ছোটবেলায় সকলের নয়নের মণি হলেও ধীরে ধীরে ভয়ানক হয়ে ওঠে বাইডেনের পোষ্য। হোয়াইট হাউসে (White House) আগত আধিকারিকদের কাছে ত্রাস হয়ে ওঠে কমান্ডার বাইডেন।

[আরও পড়ুন: ৩ রাজ্য ও দুই কেন্দ্রশাসিত অঞ্চলে যৌথভাবে লড়বে আপ-কংগ্রেস, পাকা আসনরফা]

২০২২ সাল থেকে একের পর এক অভিযোগ আসতে থাকে প্রেসিডেন্টের পোষ্যর নামে। মার্কিন (USA) সিক্রেট সার্ভিসের আধিকারিক থেকে শুরু করে প্রেসিডেন্টের নিরাপত্তারক্ষী-সকলকেই কামড়ে দেওয়ার অভিযোগ উঠেছে বাইডেনের কুকুরের বিরুদ্ধে। জানা গিয়েছে, এক বছরের মধ্যে ২৪ জনকে কামড়ে দিয়েছে কমান্ডার বাইডেন। তবে লাগাতার অভিযোগ পেয়ে অবশেষে হোয়াইট হাউস থেকে সরিয়ে নেওয়া হয়েছে বাইডেনের কুকুরটিকে।

কমান্ডার বাইডেনের সঙ্গে সাক্ষাতের অভিজ্ঞতা কেমন ছিল, সেই নিয়ে গোয়েন্দা আধিকারিকদের প্রশ্ন করেছিল মার্কিন সংবাদসংস্থা সিএনএন। নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিক জানিয়েছেন, “কমান্ডার থাকলে আমাদের খুব সতর্ক থাকতে হয়। সেই সময় নিজেদের সামলে রাখাটা খুবই জরুরি।” কেবল হোয়াইট হাউস নয়, মার্কিন প্রেসিডেন্টের বেশ কয়েকটি বাড়িতেই অতিথিদের উপর হামলা চালিয়েছে বাইডেন পরিবারের চারপেয়ে সদস্য। শেষ পর্যন্ত হোয়াইট হাউস থেকে ‘বিতাড়িত’ করা হয়েছে তাকে।

[আরও পড়ুন: লাঠি হাতে মারমুখী মহিলারা, বাইকে পালালেন শাহজাহানের ভাই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement