shono
Advertisement

নেদারল্যান্ডসে পণ্যবাহী জাহাজে ভয়াবহ আগুন, পুড়ে মৃত ১ ভারতীয় নাবিক, আহত ২০

জাহাজের আগুন এখনও নেভানো যায়নি।
Posted: 01:51 PM Jul 27, 2023Updated: 01:51 PM Jul 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাহাজের অগ্নিকাণ্ডে পুড়ে মৃত্যু হল এক ভারতীয় নাবিকের। গুরুতর আহত হয়েছেন আরও ২০ জন। জানা গিয়েছে, নেদারল্যান্ডসের (Netherlands) সমুদ্র উপকূলে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। মঙ্গলবার আচমকাই আগুন ধরে যায় ফ্রেম্যান্টল হাইওয়ে নামের জাহাজটিতে। প্রাণ বাঁচাতে সমুদ্রে ঝাঁপ দেন জাহাজের বহু কর্মী। ঘটনার দু’দিন পরে জানা যায় ভারতীয় নাবিকের মৃত্যুর খবর। জাহাজের আগুন এখনও নেভেনি বলেই জানা গিয়েছে।

Advertisement

জার্মানি (Germany) থেকে মিশরে (Egypt) যাচ্ছিল জাহাজটি। প্রায় ৩ হাজারটি গাড়ি ছিল পানামার এই জাহাজটিতে। নেদারল্যান্ডস থেকেই ১৯৯ মিটার লম্বা জাহাজটিতে গাড়ি বোঝাই করা হয়। তারপরেই আগুন ধরে যায় জাহাজে। সেখানকার বেশ কয়েকজন কর্মী প্রাণ বাঁচাতে সমুদ্রে লাফ দেন। কিন্তু আগুনের গ্রাসে ঝলসে যান এক ভারতীয় নাবিক। বৃহস্পতিবার সেই খবর প্রকাশ করে নেদারল্যান্ডসের ভারতীয় দূতাবাস। 

[আরও পড়ুন: উইথ লাভ ফ্রম রাশিয়া! কিমকে চিঠি পুতিনের, শোইগু সফরে উদ্বিগ্ন আমেরিকা]

টুইট করে দূতাবাসের তরফে জানানো হয়েছে, মৃত নাবিকের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন আধিকারিকরা। নাবিকের দেহও দেশে ফেরানোর চেষ্টা চলছে। জাহাজের ২০ জন আহত কর্মীর চিকিৎসার দিকেও নজর রাখছে দূতাবাস। তবে আপাতত তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

কীভাবে জাহাজে আগুন লাগল? প্রাথমিকভাবে অনুমান, জাহাজে থাকা ইলেকট্রিক গাড়ি থেকেই সম্ভবত আগুন লেগেছিল। গত মঙ্গলবারই সমুদ্রের বুকে থাকা জাহাজে আগুন ধরে যায়। তারপরই শুরু হয় উদ্ধারকাজ। নৌকা, হেলিকপ্টার নিয়ে উদ্ধারকাজে অন্তত ২৩ জনকে উদ্ধার করা গিয়েছে। কিন্তু এখনও আগুন নেভানো সম্ভব হয়নি। স্থানীয় দমকল সূত্রে জানা গিয়েছে, আগুন নেভাতে আরও বেশ কয়েকদিন সময় লাগবে।

[আরও পড়ুন: নাইজারে সেনা অভ্যুত্থান, রক্ষীদের হাতেই আটক প্রেসিডেন্ট, পুড়ল সংবিধান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement