shono
Advertisement

মাত্র আড়াই মাসে মার্কিন মুলুকে নবম ভারতীয় পড়ুয়ার মৃত্যু! এবার নেপথ্যে সহপাঠীরা?

মায়ের অনিচ্ছা সত্ত্বেও আমেরিকায় পড়তে গিয়েছিলেন অভিজিৎ। বন্ধুদের সঙ্গে বিবাদের পর খুন হন বস্টন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া।
Posted: 05:48 PM Mar 17, 2024Updated: 05:48 PM Mar 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের আমেরিকায় (USA) খুন হলেন ভারতীয় পড়ুয়া। গত সোমবার একটি গাড়ির মধ্যে থেকে উদ্ধার হয় বস্টন বিশ্ববিদ্যালয়ের ভারতীয় পড়ুয়ার দেহ। মাত্র আড়াই মাসের মধ্যে মার্কিন মুলুকে ৯ জন ভারতীয় এবং ভারতীয় বংশোদ্ভূত পড়ুয়ার মৃত্যু হয়েছে। ফলে বারবার প্রশ্নের মুখে পড়েছে আমেরিকায় বসবাসকারী ভারতীয়দের নিরাপত্তা।

Advertisement

জানা গিয়েছে, মৃত পড়ুয়ার নাম পারুচুরি অভিজিৎ। অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) গুন্টুর জেলার বাসিন্দা তাঁর পরিবার। ছোট থেকেই মেধাবী ছাত্র ছিলেন অভিজিৎ। উজ্জ্বল ভবিষ্যৎ গড়তে আমেরিকায় পড়াশোনা করতে চেয়েছিলেন। কিন্তু একমাত্র ছেলেকে বিদেশে পড়তে পাঠানোর ঘোরতর বিরোধী ছিলেন অভিজিতের মা। শেষ পর্যন্ত ছেলের ভবিষ্যতের কথা ভেবে রাজি হন তিনি। কিন্তু আমেরিকাযাত্রাই কাল হল অভিজিতের।

[আরও পড়ুন: বাস-তেলের ট্যাঙ্কারে সংঘর্ষ, আফগানিস্তানে ভয়াবহ দুর্ঘটনায় মৃত অন্তত ২১

বস্টন বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং পড়ছিলেন অন্ধ্রের ২০ বছর বয়সি পড়ুয়া। গত সোমবার জঙ্গলের মধ্যে একটি পরিত্যক্ত গাড়ির মধ্যে তাঁর মৃতদেহ মেলে। কীভাবে খুন হলেন ভারতীয় পড়ুয়া, সেই নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। প্রাথমিকভাবে অনুমান, হয়তো ডাকাতদের কবলে পড়েছিলেন অভিজিৎ। টাকাপয়সা দিতে অস্বীকার করায় তাঁকে খুন করা হয়েছে। আবার জানা গিয়েছে, বিশ্ববিদ্যালয়ে সহপাঠীদের সঙ্গে বেশ কিছুদিন ধরেই ঝামেলা হয়েছিল অভিজিতের। তার জেরেও খুন হয়ে থাকতে পারেন তিনি। মৃতদেহ উদ্ধার হলেও অভিজিতের মানিব্যাগ ও ল্যাপটপের সন্ধান মেলেনি।

প্রসঙ্গত, গত আড়াই মাসে মার্কিন মুলুকে ব্যাপক হেনস্তার শিকার হয়েছেন বহু ভারতীয়। অন্তত ৯ জন পড়ুয়ার মৃত্যুর খবর মিলেছে। সকলেরই এক পরিচয়- তাঁরা ভারতীয় অথবা ভারতীয় বংশোদ্ভূত। এবার সেই তালিকায় অভিজিতের নামও যোগ হল। যদিও ভারতীয়দের খুনের ঘটনায় কারোওর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি মার্কিন প্রশাসন।

[আরও পড়ুন: পাকিস্তানে আত্মঘাতী জঙ্গি হামলা, প্রাণ গেল ৭ সেনা জওয়ানের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement