shono
Advertisement

নদী থেকে উদ্ধার হল আমেরিকার প্রথম মুসলিম মহিলা বিচারপতির দেহ

বৈষম্যের নয়া শিকার নয়তো? উঠছে প্রশ্ন। The post নদী থেকে উদ্ধার হল আমেরিকার প্রথম মুসলিম মহিলা বিচারপতির দেহ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:01 PM Apr 13, 2017Updated: 07:17 PM Oct 09, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একে কৃষ্ণাঙ্গ। তার উপরে মুসলিম সম্প্রদায়ের মহিলা। প্রথম থেকেই নানা প্রতিকূলতার সম্মুখীন হতে হয়েছিল মার্কিন নাগরিক শেইলা আবদুস সালামকে। কিন্তু সব বাধা-বিপত্তিকে কাটিয়ে সম্মান অর্জন করেছিলেন তিনি।  হয়েছিলেন আমেরিকার প্রথম মুসলিম মহিলা বিচারপতি।  বুধবার রহস্যজনকভাবে মৃত্যু হল এই মার্কিন বাসিন্দার।

Advertisement

[কাঁথি দক্ষিণে রেকর্ড ভোটে জয়ী চন্দ্রিমা, ধরাশায়ী বিরোধীরা]

আমেরিকার হাডসন নদীতে ভাসতে দেখা যায় ৬৫ বছরের বিচারপতির মৃতদেহ। স্থানীয় সময় ১.৪৫ মিনিট নাগাদ ম্যানহাটনের পশ্চিমপ্রান্ত থেকে শেইলার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। পরণে ছিল অফিস যাওয়ার পোশাক। ঘটনাস্থলেই মৃত ঘোষণা করা হয় মাআকিন বিচারপতিকে। জানা গিয়েছে তাঁর মুখে কোনও ট্রমার চিহ্ন ছিল না। শেইলির পরিবার এসে দেহ শনাক্ত করে। আপাতত ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে মৃতদেহটি।

[‘হিন্দুদের সঙ্গে বিমাতৃসুলভ ব্যবহার করছেন মমতা’]

বর্তমানে নিউ ইয়র্কের হাইয়েস্ট কোর্টের সহকারী বিচারপতি হিসেবে নিযুক্ত ছিলেন তিনি। কে বা কারা এই কাজ করেছে তা এখনও জানতে পারেনি পুলিশ। শেইলির কারও সঙ্গে ব্যক্তিগত শত্রুতা ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। সাম্প্রতিক কালে ট্রাম্পের দেশে বর্ণ বিদ্বেষিমূলক ঘটনা ঘটছে। মার্কিন প্রেসিডেন্ট নিজে অভিবাসন নীতির মাধ্যমে ইসলামিক দেশগুলির উপর নিষেধাজ্ঞা জারি করেছেন। তেমন কোনও যোগসূত্র এই মৃত্যুর ঘটনার নেপথ্যে থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে।

[মেয়ের বিয়েতে দেড় কোটি টাকা পণ, আয়কর দপ্তরের নজরে চা-বিক্রেতা]

The post নদী থেকে উদ্ধার হল আমেরিকার প্রথম মুসলিম মহিলা বিচারপতির দেহ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement