shono
Advertisement

‘ঈশ্বর ওদের রক্ষা করুন’, মিসিসিপিতে ঝড়ের আঁচ পেয়েই ভেঙে পড়েছিলেন আবহাওয়াবিদ!

টর্নেডোয় তছনছ হয়ে গিয়েছে মার্কিন মুলুকের এই শহর।
Posted: 11:09 AM Mar 26, 2023Updated: 11:09 AM Mar 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়ংকর টর্নেডোয় (Tornado) বিধ্বস্ত মিসিসিপি (Mississippi)। শুক্রবার গভীর রাতে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ের দাপটে তছনছ হয়ে যায় বিস্তীর্ণ এলাকা। ঝড়ের ঠিক আগে চোখের সামনে এই দুর্ঘটনার আঁচ পেয়ে ক্যামেরার সামনেই ভেঙে পড়তে দেখা যায় এক আবহাওয়াবিদকে। ভাইরাল হয়ে গিয়েছে ভিডিওটি।

Advertisement

ম্যাট লওভান নামের ওই আবহাওয়াবিদ ক্যামেরার সামনে আবহাওয়ার সংবাদ দিচ্ছিলেন। কিন্তু ঝড়ের গতিপথ বোঝাতে বোঝাতে তিনি ক্রমেই বুঝতে পারেন আমোরি শহরে সরাসরি আছড়ে পড়বে ওই ঝড়। এরপরই কার্যত ভেঙে পড়তে দেখা যায় তাঁকে। সিস্টেমের উপরে ঝুঁকে পড়ে তাঁর শরীর। তিনি বলে ওঠেন, ”হে জিশু, ওদের রক্ষা করো। আমেন।” তাঁর ওই আকুতিই বুঝিয়ে দিচ্ছে ঝড়ের কোনও ভয়াবহতার নীল নকশা ফুটে উঠেছিল তাঁর চোখের সামনে।

[আরও পড়ুন: ‘গান্ধীবাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা’, রাহুলের সাংসদ পদ খারিজের নিন্দায় মার্কিন কংগ্রেসের সদস্য]

তাঁর আশঙ্কাই সত্য়ি হয়েছে। ঝড়ে তছনছ হয়ে গিয়েছে মিসিসিপি। আপাতত ২৫ জনের মৃত্যু নিশ্চিত হলেও মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। চলছে উদ্ধারকাজ। ধ্বংসাবশেষের আড়ালে অনেকেই আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে। মিসিসিপির গভর্নর টেট রিভস এমার্জেন্সি ঘোষণা করেছেন। এক স্থানীয় বাসিন্দা আন্তর্জাতিক সংবাদ সংস্থা সিএনএনকে বলেন, “এমন ভয়ংকর ঝড় আগে কখনও দেখিনি। আমাদের শহরটা ছোট্ট কিন্তু সুন্দর। ঝড় সব শেষ করে দিল।”

[আরও পড়ুন: রবিবার দিনভর হাওড়া-বর্ধমান কর্ড লাইনে বন্ধ ট্রেন চলাচল, ভোগান্তির আশঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement